রবিবার , ২২ এপ্রিল ২০১৮

নেইমারকে বার্সায় রাখলেন মেসিরা

নেইমার বার্সায় থাকছেন নাকি পিএসজিতে পাড়ি জমাচ্ছেন? এমন প্রশ্নই বিরাজ করছে ফুটবল দুনিয়ায়। নাটকের শুরু। চলছে। শেষ হয়নি এখনও। নেইমার অবশ্য তার বাবার ওপর সব দায়িত্ব দিলেন। তিনি যা বলবেন, সেটাই শুনবেন নেইমার!

তবে চারটি মৌসুম যাদের সঙ্গে খেলেছেন, তারা কি নেইমারকে যেতে দেবেন ভিন্ন কোথাও? বোধ হয়, না। দলের অবিচ্ছেদ্য অংশ নেইমারকে খুব প্রয়োজন বার্সার। সেটা বুঝিয়ে দিলেন ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে জুভেস্তাসের বিপক্ষে ম্যাচ দিয়ে।

নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে সব আলো কেড়ে নিলেন নেইমার। তার জোড়া গোলেই প্রতিশোধের মিশনে নামা বার্সা পেয়েছে ২-১ ব্যবধানের জয়। দলবদলের পালে হাওয়া লেগে যাওয়া মুহূর্তে নেইমারের কদরটা বোধ হয় আরও বেড়ে গেল।

পিএসজির পক্ষ থেকে নেইমারকে রিলিজ ক্লোজ হিসেবে ২২২ মিলিয়ন ইউরো দিতে প্রস্তুত পিএসজি। এই পারিশ্রমিকে রাজি হয়ে ফরাসি ক্লাবে গেলে ইতিহাসের সবচেয়ে দামি ফুটবলার বনে যাবেন নেইমার। এই প্রস্তাবেও নাকি সাড়া দেবেন না তিনি। বিশ্বাস সতীর্থদের। তার মানে, নেইমারকে বুঝিয়ে-সুঝিয়ে বার্সায় রেখে দিলেন মেসি-সুয়ারেজরা।

বার্সার মিডফিল্ডার সার্জিও রবার্তো যেমন জানালেন, ভবিষ্যৎ নিয়ে অনেক গুঞ্জন থাকলেও নেইমার সুখে আছেন বার্সাতেই। রবার্তো বলেন, ‘আমরা সবাই জানি যে নেইমার এখানেই (বার্সা) থাকছে। আমাদের সাথে যুক্তরাষ্ট্রে রয়েছে। বার্সায় সুখে আছে। তাও আমরা জানি। তার মতো একজন খেলোয়াড়কে নিয়ে আমরা গর্বিত। চার বছর ধরে ক্লাবটিকে অনেক কিছুই দিয়েছে।’

‘নেইমার বিশ্বসেরা ফুটবলারদেরই একজন। আমরা চাই সে আমাদের সাথেই থাকবে। এখানে অনেক সুখে আছে বলে আমরা আশাবাদী নেইমার আমাদের সঙ্গেই থাকছে।’- যোগ করেন রবার্তো।

২০১৩ সালে সান্তোস ছেড়ে বার্সায় পাড়ি জমান নেইমার। দু’বার জিতেছেন স্প্যানিশ লা লিগার শিরোপা। একবার জিতেছেন চ্যাম্পিয়ন্স লিগের ট্রফি। জিতেছেন ক্লাব বিশ্বকাপ ও কোপা দেল রের শিরোপাও। বার্সার হয়ে খেলেছেন ১৮৬ ম্যাচ। নামের পাশে যোগে করেছেন ১০৫ গোল।