শনিবার , ২৪ অক্টোবর ২০২০

চ্যাম্পিয়নস লিগ সেমিতে রিয়াল-বার্সা নাকি মেসি-রোনালদো

দীর্ঘ প্রায় দুই বছর পর আবার মুখোমুখি লড়াই হতে পারে মেসি ও রোনালদোর মধ্যে। চ্যাম্পিয়নস লিগের ড্র অনুযায়ী সেমিফাইনালে মুখোমুখি হতে পারে জুভেন্টাস এবং বার্সেলোনা। তবে সেটার জন্য দুটি দলকেই শেষ ষোলো এবং কোয়ার্টার ফাইনাল টপকাতে হবে।

অন্যদিকে, রোনালদোর সামনে সাবেক ক্লাব রিয়াল মাদ্রিদের বিপক্ষেও খেলার সম্ভাবনা রয়েছে। সেটি হবে কোয়ার্টার ফাইলান ম্যাচ। সেই ম্যাচে রোনালদোর জুভেন্টাস যদি রিয়াল মাদ্রিদকে হারাতে পারে, তবে বার্সেলোনার বিপক্ষে খেলার সম্ভাবনা তৈরি হবে। আবার রিয়াল মাদ্রিদের কাছে যদি জুভেন্টাস হেরে যায়, তবে গোটা ফুটবলপ্রেমীরা আরো একটি এল ক্লাসিকো দেখার অপেক্ষায় থাকবে।

তবে সেই জন্য বার্সেলোনাকে অবশ্যই ঘরের মাঠে নাপোলিকে হারাতে হবে। এরপর চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে চেলসি অথবা বায়ার্ন মিউনিখের বিপক্ষেও জয়লাভ করতে হবে।

এদিকে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে যথাক্রমে আতালান্তা-প্যারিস সেইন্ট জার্মেই এবং অ্যাথলেটিকো মাদ্রিদ-লাইপজিগ। চ্যাম্পিয়নস লিগের এবারের সেমিফাইনাল ম্যাচগুলো ১৮ এবং ১৯ আগস্ট পর্তুগালের লিসবনে অনুষ্ঠিত হবে। ২৩ আগস্ট ইউরোপ সেরার মর্যাদার লড়াইয়ের জন্য ফাইনালিস্টরা মুখোমুখি হবে লিসবনের বেনফিকা স্টেডিয়ামে।

চ্যাম্পিয়নস লিগের ড্র অনুসারে কোয়ার্টার ফাইনালের ম্যাচ

  • রিয়াল মাদ্রিদ/ম্যানসিটি – লিঁও/জুভেন্টাস
  • লাইপজিগ – অ্যাথলেটিকো মাদ্রিদ
  • নাপোলি/বার্সেলোনা – চেলসি/বায়ার্ন মিউনিখ
  • আতালান্তা – পিএসজি

চ্যাম্পিয়নস লিগের ড্র অনুসারে সেমি-ফাইনালের ম্যাচ

  • আতালান্তা/পিএসজি – লাইপজিগ/অ্যাথলেটিকো মাদ্রিদ
  • নাপোলি/বার্সেলোনা – চেলসি/বায়ার্ন মিউনিখ থেকে যে দল জিতবে সেই দল খেলবে রিয়াল মাদ্রিদ/ম্যানসিটি – লিঁও/জুভেন্টাস এর মধ্য থেকে জয়ী দলের বিপক্ষে।