শনিবার , ২৪ অক্টোবর ২০২০

কোহলি নয় পাকিস্তানি ক্রিকেটারের সঙ্গে তুলনা করেন: বাবর

এই সময়ে ক্রিকেটে একজন সবচেয়ে সফল ক্রিকেটার হলেন বিরাট কোহলি। প্রতিভা, সামথ্য, নিবেদন এবং ধারাবাহিকতায় নিজেকে নিয়ে গেছেন সবার ওপরে। বর্তমানে কোহলির সঙ্গে অনেকেই তুলনা করছেন পাকিস্তানের সীমিত ক্রিকেটের অধিনায়ক বাবর আজমকে। প্রতিভা, সামথ্য, নিবেদন এবং ধারাবাহিকতায় কোহলির চেয়ে খুব একটা পিছিয়ে নেই এই ক্রিকেটার।

কোহলির সঙ্গে নিজের তুলনায় খুশি নন পাকিস্তানি ক্রিকেটার বাবর আজম। অনলাইনে সাংবাদিকদের সঙ্গে আলোচনার সময় বাবর সরাসরি তাদের প্রশ্ন করে বসেন, কেন বিরাট কোহলির সঙ্গে তুলনা করা হচ্ছে তার?

নিজেই জানালেন, অন্য দেশের কোনো ক্রিকেটারের সঙ্গে তুলনা না করে পাকিস্তানের সাবেক সব গ্রেট ব্যাটসম্যানদের সঙ্গে তুলনা করলে বেশি খুশি হবেন তিনি।

বিরাট কোহলি গত ৬-৭ বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেটে ছড়ি ঘুরিয়ে যাচ্ছেন। তার এই জায়গা যদি কেউ দখল করতে পারেন, তবে তিনি হলেন বাবর আজম, ক্রিকেটবোদ্ধাদের এমনই মত। তিন ফরম্যাটে পঞ্চাশের অধিক গড়ে রান করে যাওয়া কোহলি ইতিমধ্যে ৭০টি আন্তর্জাতিক শতক হাঁকিয়ে ফেলেছেন। পাদপ্রদীপের আলো কেড়ে নিয়েছেন।

অন্যদিকে, গত ২-৩ বছর ধরে আন্তর্জাতিক অঙ্গনে নিজের জায়গা শক্ত করছেন বাবরও। ইতিমধ্যে ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে পঞ্চাশের অধিক গড়ে রান করে চলেছেন। টেস্টে শুরুর দিকে আলো ছড়াতে না পারলেও গত এক বছর ধরে ছিলেন দারুণ ধারাবাহিক। ১৬টি আন্তর্জাতিক শতকও দখলে এনেছেন। আর ব্যাটিংশৈলী দিয়ে জায়গা করে নিচ্ছেন ভক্তদের মনেও। কোহলির মতো ধারাবাহিক আছেন যেকোন ফরম্যাটে। তবে ভারতীয় অধিনায়কের সঙ্গে তুলনায় থাকতে চান না বাবর।

সীমিত ক্রিকেটের অধিনায়ক বাবর বলেন, ‘আমাকে কেন কোহলি বা অন্য ভারতীয় ব্যাটসম্যানের সঙ্গে তুলনা করা হয়? তাদের সঙ্গে নয়, বরং আমাকে যদি জাভেদ মিঁয়াদাদ, মোহাম্মদ ইউসুফ কিংবা ইউনিস খানের সঙ্গে তুলনা করা হোক, তবে আমি অনেক বেশি খুশি হবো।’